খেলাধুলা

প্রথমার্ধে অগোছালো ব্রাজিলকে আটকে রাখল কোস্টারিকা

খেলাধুলা ডেস্ক : শুরুতে অগোছালো ব্রাজিল সময় গড়ানোর সঙ্গে গুছিয়ে নিলো নিজেদের। বেশ কয়েকটি ভালো সুযোগও তৈরি করলো। তবে গোলের দেখা আর পায়নি। গোলশূন্য থেকেই বিরতিতে গেছে সেলেসাওরা। সেন্ট পিটার্সবার্গে ব্রাজিল-কোস্টারিকার ম্যাচটির প্রথমার্ধ শেষ হয়েছে গোলশূন্যভাবে।

সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ ১-১ গোলে ড্র করে মাঠ ছাড়ে ব্রাজিল। কোস্টারিকা ম্যাচটি তাই তাদের জন্য হয়ে দাঁড়ায় মহাগুরুত্বপূর্ণ। শুক্রবার এই ম্যাচের শুরুতে খুব একটা সুবিধা করতে পারেনি পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। রক্ষণাত্মক দল সাজানো কোস্টারিকাই বরং বারকয়েক আক্রমণে উঠে কাঁপিয়ে দেয় ব্রাজিলের রক্ষণ।

যার মধ্যে ১৩তম মিনিটে কনকাকাফ অঞ্চলের দলটি পেয়েছিল সবচেয়ে ভালো সুযোগ। সেলসো বোরগেস এগিয়ে নিতে পারতেন কোস্টারিকাকে। ক্রিস্তিয়ান গাম্বোয়ার চমৎকার ক্রস বক্সের ভেতর ফাঁকায় পেয়েছিলেন তিনি। শটও করেন দেপোর্তিভো লা করুণা মিডফিল্ডার, তবে পোস্টে রাখতে পারেননি।

তবে ২৫ মিনিটের পর থেকে দেখা যায় ব্রাজিলের আসল রূপ। ২৬ থেকে ৩০- এই চার মিনিটে কাঁপিয়ে দেয় তারা প্রতিপক্ষের রক্ষণ। ২৬তম মিনিটে তো গোল উৎসবেই মেতেছিল ব্রাজিল। তবে গোলটি বাতিল হয়ে যায় অফসাইডের কারণে। বক্সের বাইরে থেকে মার্সেলোর শট বক্সের ভেতর পেয়েছিলেন জেসুস। গোলমুখে শট নিয়ে তিনি লক্ষ্যভেদও করেন, তবে অফসাইডের ফাঁদে পড়ার উৎসব থেমে যায় সেলেসাওদের।

পরের মিনিটেই আবারও আক্রমণে ব্রাজিল। এবারের সুযোগটা ছিল দারুণ। ফিলিপে কৌতিনিয়োর ডিফেন্সচেড়া পাস বক্সের ভেতর নেইমার ঠিকমতো নিয়ন্ত্রণে নিতে না পারলেও সুযোগ ছিল। কারণ সামনে ছিলেন কেবল গোলরক্ষক কেইলর নাভাস। তবে রিয়াল মাদ্রিদ গোলরক্ষককের বাধা পেরোতে পারেননি পিএসজি তারকা। তাই গোলহীনভাবেই শেষ হয়েছে তাদের প্রথমার্ধ।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close