খেলাধুলা

ভালো খেলেও হারল সৌদি আরব

খেলাধুলা ডেস্ক : মিসরের বিপক্ষে ১-০ গোলে জিতলেও নিজের ছায়া হয়েছিলেন লুইস সুয়ারেজ। ফলে সমালোচনার শিকার হতে হয় তাকে। তবে সব সমালোচনাকে পাশ কাটিয়ে সৌদি আরবের বিপক্ষে ঠিকই জ্বলে উঠলেন তিনি। করলেন অসাধারণ গোল। তার একমাত্র গোলে ১-০ ব্যবধানে জয় পেয়েছে উরুগুয়ে।

এটি ছিল সুয়ারেজের শততম আন্তর্জাতিক ম্যাচ। গোল করে ‘সেঞ্চুরি’ রাঙিয়ে রাখলেন বার্সা তারকা। মাইলফলকের ম্যাচে উরুগুইয়ানদের জয় উপহার দিলেন তিনি। তার সৌজন্যে দ্বিতীয় রাউন্ডে উঠলো দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। বিদায়ের ঘণ্টা বাজল সৌদি আরবের। একই সঙ্গে বিদায় ঘটল মোহাম্মদ সালাহর মিসরের।

বিশ্বকাপের শুরুটা ভালো হয়নি সৌদির। প্রথম ম্যাচে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে ৫-০ গোলের বড় ব্যবধানে হারে তারা। ফলে টুর্নামেন্টে টিকে থাকতে আজ জিততেই হতো তাদের।

এমন সমীকরণের ম্যাচে সূচনাটা ভালো করতে পারেনি মুসলিম অধ্যুষিত দেশটি। আক্রমণ শাণাতে তো পারেনি, উল্টো উরুগুয়ের আক্রমণ সামলাতে ব্যস্ত থাকেন ওসামারা। এক পর্যায়ে তো তা ঠেকাতেই পারেননি।

২৩ মিনিটে গোল হজম করতে বাধ্য হয় আরব। কার্লস সুয়ারেজের অ্যাসিস্টে নিশানাভেদ করেন লুইস সুয়ারেজ। দেশের জার্সিতে এটি তার ৫২তম গোল।

গোল খাওয়ার পর যেন টনক নড়ে হুয়ান আন্তোনিও পিজ্জির শিষ্যদের। কাউন্টার অ্যাটাকে উরুগুইয়ান রক্ষণভাগে ত্রাস ছড়ান তারা। তবে প্রতিপক্ষের গোলমুখ খুলতে পারেননি। ফলে ১-০ গোলে পিছিয়ে বিরতিতে যেতে হয় তাদের।

বিরতি থেকে ফিরেও আক্রমণের ধার বজায় রাখে সৌদি আরব। ৫৩ শতাংশ বল দখলে রাখে তারা। একাধিক সুযোগও তৈরি করে। তবে কাজের কাজ কিছুই হয়নি। তাদের মুহূর্মুহু আক্রমণ নস্যাৎ করে দেন উরুগুইয়ান রক্ষণসেনারা।

শেষ পর্যন্ত ভালো খেলেও হেরে বিশ্বকাপের ২১তম আসর থেকে বিদায় নিতে হল সৌদি আরাবিয়ানদের।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close