খেলাধুলা

মেসির অনন্য রেকর্ড

খেলাধুলার বার্তা : বার্সেলোনার ইতিহাসে বেশিরভাগ রেকর্ডই তার দখলে। এবার আরেকটি রেকর্ড নিজের করে নিলেন লিওনেল মেসি। কাতালান ক্লাবটির হয়ে সবচেয়ে বেশি শিরোপা জয়ের রেকর্ড এখন শুধুই আর্জেন্টাইন ফরোয়ার্ডের।

মরক্কোর তানজিয়ারে রোববার রাতে সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ জিতেছে বার্সেলোনা। আর এতেই শিরোপাসংখায় বার্সার ইতিহাসে সবচেয়ে সফল খেলোয়াড়ের অনন্য রেকর্ড গড়েছেন মেসি।

আন্দ্রেস ইনিয়েস্তার সঙ্গে এতদিন যৌথভাবে বার্সার হয়ে সর্বোচ্চ ৩২টি শিরোপার রেকর্ড ছিল মেসির। গত মৌসুম শেষে বার্সেলোনা ছেড়ে জাপানের ক্লাবে চলে গেছেন ইনিয়েস্তা। গতকাল স্প্যানিশ সুপার কাপ জিতে বার্সার জার্সিতে মেসির শিরোপাসংখ্যা হলো ৩৩টি।

২০০৫ সালে বার্সার মূল দলে অভিষেকের পর ক্লাবের হয়ে ৯ বার লা লিগা, ৪ বার চ্যাম্পিয়নস লিগ, ৬ বার কোপা দেল রে, ৮ বার স্প্যানিশ সুপার কাপ, ৩ বার উয়েফা সুপার কাপ ও ৩ বার ফিফা ক্লাব বিশ্বকাপ জিতেছেন মেসি। পাশাপাশি পাঁচবার জিতেছেন ফিফা ব্যালন ডি’অর।

রোববার স্প্যানিশ সুপার কাপের ফাইনালই ছিল বার্সার নতুন অধিনায়ক হিসেবে মেসির প্রথম ম্যাচ। শিরোপা দিয়েই অধিনায়কত্বের অভিষেকটা রাঙিয়ে রাখলেন ৩১ বছর বয়সি তারকা।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close