রাজনীতি

ছাত্রলীগ এখন ছাত্রদের প্রধান প্রতিপক্ষ: ববি হাজ্জাজ

বার্তাবাহক ডেস্ক : নিরাপদ সড়কের দাবীতে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়সহ কতিপয় বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং সাধারণ ছাত্র-ছাত্রীদের অহিংস আন্দোলনে ছাত্রলীগের হামলার তীর্ব নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেন, ছাত্রলীগ এখন ছাত্রদের প্রধান প্রতিপক্ষ। আমরা অবিলম্বে গ্রেফতার হওয়া বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নিরপরাধ ছাত্র-ছাত্রীদের মুক্তি দাবী করছি এবং হামলার ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার আহবান জানাচ্ছি। একইসাথে পাঁচজন ফটোসাংবাদিকের উপর কাপুরোষিত হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি”।

“নিরাপদ সড়কের দাবীতে ঢাকাসহ দেশব্যাপী ছড়িয়ে পড়া কিশোর আন্দোলন ছিলো এক অনবদ্য ইতিহাস। আমরা গভীর উদ্বেগের সাথে এতদিন দেখে এসেছি পরিবহন শ্রমিকদের বেপোরোয়া আচরণ এবং সড়ক দূর্ঘটনায় মৃত্যুর মিছিল। এসব ঘটনার কোনটির সুষ্ঠু বিচার হয়েছে বলে আমাদের জানা নেই।

ববি হাজ্জাজ বলেন, সাম্প্রতিক ঢাকার রাজপথে কলেজ শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে সাধারণ ছাত্র-ছাত্রীদের ৯ দফা আন্দোলন ছিলো ঘুণে ধরা রাষ্ট্রীয় ব্যবস্থার প্রতি চপেটাঘাত। তবে কোমলমতি শিক্ষার্থীদের সাথে সংহতি প্রকাশ করা সচেতন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর সরকার দলীয় ছাত্র সংগঠনের হায়েনার মত আক্রমণ রীতিমত লজ্জার। অতীতেও কোটা সংষ্কার নিয়ে সাধারণ ছাত্র-ছাত্রীদের স্বতঃস্ফূর্ত আন্দোলন নির্মমভাবে দমন করে ছাত্রলীগ।

তিনি বলেন, সোমবার বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, ইষ্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়সহ এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এবং ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, ঢাকা মেডিকেল কলেজের সাধারণ শিক্ষার্থীদের প্রতিবাদী মিছিলে ছাত্রলীগের হামলা ছিলো বর্বরোচিত এবং ন্যাক্করজনক। এর আগেও ভ্যাট বিরোধী বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের আন্দোলনে বাঁধা হয়ে দাঁড়িয়েছিলো ছাত্রলীগ।

সবচেয়ে পুরানো ঐতিহ্যবাহী এই ছাত্র সংগঠনটির ধারাবাহিক অধঃপতন সরকারের স্বৈরাচারি মনোভাবকেই তুলে ধরে। লজ্জার সাথে বলতে হচ্ছে, ছাত্রলীগ এখন ছাত্রদের প্রধান প্রতিপক্ষ। আমরা অবিলম্বে গতকাল গ্রেফতার হওয়া বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নিরপরাধ ছাত্র-ছাত্রীদের মুক্তি দাবী করছি এবং হামলার ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার আহবান জানাচ্ছি। একইসাথে পাঁচজন ফটোসাংবাদিকের উপর কাপুরোষিত হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি”।

গণমাধ্যমে পাঠানো এনডিএম’র মিডিয়া কর্মকর্তা মোঃফজলে এলাহী তুষার স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব কথা জানানো হয়।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close