সারাদেশ

র‍্যাবের সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ নিহত দুই

বার্তাবাহক ডেস্ক : র‌্যাব-৫ এবং র‍্যাব-২ এর সঙ্গে মঙ্গলবার দিবাগত রাতে পৃথক স্থানে ‘বন্দুকযুদ্ধে’ দুই জন নিহত হয়েছে।

এর মধ্যে রাজধানীর কেরানীগঞ্জে অজ্ঞাত একজন এবং রাজশাহীতে এক মাদক ব্যবসায়ী নিহত হয়।

রাজধানীর কেরানীগঞ্জের আটি এলাকায় র‍্যাব-২ এর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন (৪০) নিহত হয়েছেন। তবে তার নাম-পরিচয় জানা যায়নি।

মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। রাত আড়াইটার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঢামেক ক্যাম্প পুলিশের ইনচার্জ বাচ্চু মিয়া জানান, কেরানীগঞ্জ থানা পুলিশ ও র‍্যাব সদস্যরা গুলিবিদ্ধ অবস্থায় তাকে ঢামেকে নিয়ে আসেন। পরে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ময়নাতদন্তের জন্য মরদেহ ঢামেক মর্গে রাখা আছে।

অপরদিকে রাজশাহীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আব্দুর রশিদ (৪৫) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাত ১১টার দিকে নগরীর বেলপুকুর থানাধীন তাড়াশ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আব্দুর রশিদ ওই এলাকার বাসিন্দা। র‍্যাবের ভাষ্য, আব্দুর রশিদ তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। তার নামে বিভিন্ন থানায় মাদক, চোরাচালানসহ ১৭টি মামলা রয়েছে।

র‌্যাব-৫ রাজশাহীর উপ-অধিনায়ক মেজর এএফএম আশরাফুল ইসলাম জানান, রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাড়াশ এলাকায় মাদকবিরোধী অভিযানে যায় র‌্যাব। এ সময় মাদক ব্যবসায়ীররা র‍্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছোঁড়ে।

আত্মরক্ষায় র‌্যাবও পাল্টা গুলি চালায়। সহযোগীরা পালিয়ে গেলেও গুলিবিদ্ধ হন আব্দুর রশিদ। তাকে উদ্ধার করে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মেজর আশরাফুল আরও বলেন, ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, দুই রাউন্ড গুলি এবং ৫৭ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close