জাতীয়

লাইসেন্সবিহীন গাড়ি চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

বার্তাবাহক ডেস্ক : অপ্রাপ্তবয়স্ক ও ড্রাইভিং লাইসেন্সবিহীন অবৈধ গাড়ি চালকদের বিরুদ্ধে অবিলম্বে কার্যকর ব্যবস্থা নেওয়ার জন্য বিআরটিএ এবং ডিএমপিকে নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

এছাড়া বিমানবন্দর সড়কে দুজন শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যুর ঘটনায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে নেওয়া আইনানুগ ব্যবস্থার অগ্রগতি সম্পর্কেও বিস্তারিত আলোচনা হয়।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমানের সভাপতিত্বে মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের সভাকক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, বিআরটিএ ও বিআরটিসিসহ সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানকে নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয়।

এতে ঢাকা শহরের বর্তমান গণপরিবহনে অপ্রাপ্ত বয়স্ক ও ড্রাইভিং লাইসেন্সবিহীন অবৈধ গাড়ি চালকদের বিরুদ্ধে এবং গত ২৯ জুলাই বিমানবন্দর সড়কে ২ জন শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বিআরটিএ এবং ডিএমপিকে নির্দেশ প্রদান করা হয়।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এমএম ইমরুল কায়েস এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অপ্রাপ্তবয়স্ক ও ড্রাইভিং লাইসেন্সবিহীন অবৈধ গাড়ি চালকদের বিরুদ্ধে অবিলম্বে কার্যকর ব্যবস্থা নিতে বিআরটিএ এবং ডিএমপিকে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে কঠোর নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত রোববার দুপুর সাড়ে ১২টার দিকে জাবালে নূর পরিবহনের একটি বেপরোয়া বাস বিমানবন্দর সড়কের জিল্লুর রহমান ফ্লাইওভারের গোড়ায় দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের চাপা দিলে ঘটনাস্থলেই দুজন নিহত হন।

নিহতরা হলেন- শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির আবদুল করিম এবং একাদশ শ্রেণির দিয়া খানম মিম।

ঘটনার পর সড়ক অবরোধ করে বিক্ষোভ ও গাড়ি ভাঙচুর করে শিক্ষার্থীরা। তারা ঘাতক বাসচালকের ফাঁসি এবং নৌ-পরিবহন মন্ত্রীর ক্ষমা প্রার্থনাসহ নয় দফা দাবিতে মঙ্গলবারও টানা তৃতীয় দিনের মতো আন্দোলন অব্যাহত রেখেছে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close