গাজীপুর

গাজীপুরে ১০ দিনে ৫৭ জনের মৃত্যু, শনাক্ত ২ হাজার ১৪২ জন

বার্তাবাহক ডেস্ক : গাজীপুরে পহেলা আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত এই ১০ দিনে মোট ৫৭ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নমুনা পরীক্ষা করা হয়েছে মোট ৬ হাজার ৮১১ জনের। এর বিপরীতে করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ১৪২ জনের।

১ আগস্ট থেকে ১০ আগস্ট (মঙ্গলবার) পর্যন্ত গাজীপুর সিভিল সার্জন অফিস থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী এসব তথ্য জানা গেছে।

গাজীপুরে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ৮ জনের মৃত্যু হয়েছে। আর এই সময়ে আরো ২৮২ জনের করোনা শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন অফিস থেকে প্রাপ্ত তথ্যের পরিসংখ্যান থেকে জানা যায়, ”এ পর্যন্ত গাজীপুরের মোট ১ লাখ ১১ হাজার ৮১৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এরমধ্যে করোনার সংক্রমণ শনাক্তের সংখ্যা ২০ হাজার ৪৮৪ জন। তাঁদের মধ্যে মারা গেছেন মোট ৩৯৫ জন। মোট সুস্থ হয়েছেন ১৫ হাজার ৯৬৭ জন।”

আরো জানা যায়, ”এখন পর্যন্ত সর্বাধিক কোভিড-১৯ শনাক্ত হয়েছে সদরে (মহানগর) ১২ হাজার ৩৯৩ জন। এছাড়াও শ্রীপুরে ২৬৪৪ জন, কালিয়াকৈরে ২০৬২ জন, কাপাসিয়ায় ১৮৮০ জন এবং কালীগঞ্জে ১৫০৫ জন।”

”আর ১ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত গাজীপুরের মোট ৬ হাজার ৬১ জন নমুনা পরীক্ষা হয়েছে। ৩১ জুলাই মোট শনাক্তের সংখ্যা ছিলো ১৮ হাজার ৩৪২ জন। ১০ আগস্ট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৪৮৪ জন। ৩১ জুলাই মোট মৃত্যুর সংখ্যা ছিল ৩৩৮ জন। যা পহেলা আগস্ট পর্যন্ত বেড়ে দাঁড়িয়েছে ৩৯৫ জন।”

”সে হিসেবে জুলাই মাসে মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ১৪২ জন। আর এ সময়ে মারা গেছেন মোট ৫৭ জন।”

”১ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৭০৩ জন।”

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, ”২৪ ঘণ্টার হিসাবে ১ আগস্ট মৃত্যু হয়েছে ২ জন, ২ আগস্ট ৪ জন, ৩ আগস্ট ৭ জন, ৪ আগস্ট ৪ জন, ৫ আগস্ট ৯ জন, ৬ আগস্ট ৮ জন, ৭ আগস্ট ৫ জন, ৮ আগস্ট ৪ জন, ৯ আগস্ট ৬ জন এবং ১০ আগস্ট ৮ জন।”

 

 

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close