গাজীপুর

সম্মেলনের প্রায় দেড় বছর পর কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

বার্তাবাহক ডেস্ক : ২০২০ সালের ২৬ জানুয়ারি কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতি হিসেবে তানভীর মোল্লার নাম ঘোষণা করলেও সে সময় সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়নি। পরবর্তীতে ১২ ফেব্রুয়ারি সভাপতি হিসেবে তানভীর মোল্লা এবং সাধারণ সম্পাদক হিসেবে ওয়াহিদ হাসানের নাম অনুমোদন দেয় গাজীপুর জেলা ছাত্রলীগ। এরপর পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা ছিল তিন মাসের মধ্যে। প্রস্তাবিত কমিটি জেলা ছাত্রলীগের কাছে জমা দেওয়া হলেও করোনা পরিস্থিতির কারণে প্রায় দেড় বছর পর গত ১৩ জুলাই কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের ৮১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয় গাজীপুর জেলা ছাত্রলীগ। চলমান কঠোর বিধি-নিষেধ শিথিল হলে আনুষ্ঠানিকভাবে সকলের নামের তালিকা ঘোষণা করা হবে।

মঙ্গলবার (২০ জুলাই) রাতে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি তানভীর মোল্লা ও সাধারণ সম্পাদক ওয়াহিদ হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন পাওয়ার পর নেতাকর্মীদের মাঝে উল্লাস বিরাজ করছে।

কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি তানভীর মোল্লা ও সাধারণ সম্পাদক ওয়াহিদ হাসান বলেন, গত ১৩ জুলাই গাজীপুর জেলা ছাত্রলীগের সভাপতি দেলোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিন ৮১ সদস্যবিশিষ্ট কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন। করোনা পরিস্থিতির কারণে এ প্রক্রিয়া বিলম্বিত হয়েছে। চলমান কঠোর বিধি-নিষেধ শিথিল হলে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি’র উপস্থিতে আনুষ্ঠানিকভাবে সকলের নামের তালিকা ঘোষণা করার পরিকল্পনা রয়েছে। ইতিমধ্যে পূর্ণাঙ্গ কমিটি’র চূড়ান্ত তালিকায় স্থান পাওয়া নেতাদের পত্রের মাধ্যমে জানিয়ে দেয়া হচ্ছে।

তানভীর মোল্লা আরো বলেন,পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ৮১ জন রয়েছে। এরমধ্যে সহ-সভাপতি হিসেবে ১১ জন, যুগ্ম সম্পাদক হিসেবে ৫ জন, সাংগঠনিক সম্পাদক ৫ জন, সহ-সম্পাদক ৯ জন এবং সদস্য হিসেবে ১৩ জন রয়েছে।

এছাড়াও প্রচার সম্পাদক, উপ-প্রচার সম্পাদক, দপ্তর সম্পাদক, উপ-দপ্তর সম্পাদক, গ্রন্থ ও প্রকাশনা বিষয়ক সম্পাদক, উপ-গ্রন্থ ও প্রকাশনা বিষয়ক সম্পাদক, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক, উপ-শিক্ষা ও পাঠচক্র সম্পাদক, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, সমাজ সেবা বিষয়ক সম্পাদক, উপ-সমাজ সেবা বিষয়ক সম্পাদক, ক্রীড়া সম্পাদক, উপ-ক্রীড়া সম্পাদক, পাঠাগার সম্পাদক, উপ-পাঠাগার সম্পাদক, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক, উপ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক, ছাত্রী বিষয়ক সম্পাদক, উপ-ছাত্রী বিষয়ক সম্পাদক, অর্থ বিষয়ক সম্পাদক, উপ-অর্থ বিষয়ক সম্পাদক, আইন বিষয়ক সম্পাদক, উপ-আইন বিষয়ক সম্পাদক, পরিবেশ বিষয়ক সম্পাদক, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক, স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক, উপ-স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক, উপ-বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক, ধর্ম বিষয়ক সম্পাদক, উপ-ধর্ম বিষয়ক সম্পাদক, গণশিক্ষা বিষয়ক সম্পাদক, উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক এবং উপ-ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক হিসেবে একজন করে রয়েছেন।

উল্লেখ্য: আনুষ্ঠানিকভাবে পূর্ণাঙ্গ কমিটি’র নামের তালিকা ঘোষণা না হওয়ায় চূড়ান্ত তালিকায় স্থান পাওয়া নেতাদের নাম প্রকাশ করা হয়নি।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close