গাজীপুরজাতীয়সারাদেশ

পোশাক শ্রমিকদের জন্য টিকার ব্যবস্থা: প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ প্রতিমন্ত্রীর

বার্তাবাহক ডেস্ক : গাজীপুরে পোশাক কারখানায় গিয়ে শ্রমিকদের করোনাভাইরাসের ভ্যাকসিন (টিকা) প্রয়োগ কর্মসূচি শুরু করা হচ্ছে রোববার থেকে। এতে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল (এমপি)।

প্রথম পর্যায়ে স্থানীয় চারটি পোশাক কারখানার শ্রমিকরা সরাসরি কারখানায় থেকে টিকা নিতে পারবেন।

শনিবার (১৭ জুলাই) সন্ধ্যায় সিভিল সার্জন মো. খায়রুজ্জামান সংবাদ মাধ্যমকে বলেন, রোববার সকালে পোশাক শ্রমিকদের টিকা প্রদান কার্যক্রম গাজীপুরে উদ্বোধন করা হবে। প্রথম দিন মহানগরের তুসুকা ডেনিম, তুসুকা ট্রাউজার, স্প্যারো এপারেলস ও রোজ ভ্যালী এই চার পোশাক কারখানার শ্রমিকদের (যাদের বয়স কমপক্ষে ১৮ বছর) এ ভ্যাকসিন প্রয়োগ করা হবে।

পোশাক শ্রমিকদের জন্য টিকার ব্যবস্থা করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল (এমপি)।

শনিবার রাতে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল (এমপি) লেখেন, ”আগামীকাল (রোববার) থেকে গাজীপুরে গার্মেন্টস শ্রমিকদের করোনা ভাইরাসের টিকা দেয়া শুরু হবে, ইনশাআল্লাহ। প্রথম দিনে প্রায় ১০ হাজার শ্রমিকদের টিকা দেয়া হবে বলে আশা করা হচ্ছে। শ্রমিক ভাই-বোনদের জন্য টিকার ব্যবস্থা করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।”

গাজীপুর সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই সুপার মো. আমজাদ হোসেন সংবাদ মাধ্যমকে জানান, টিকা প্রদানের জন্য কারখানা থেকে শ্রমিকদের নাম, বয়স, এনআইডি নম্বরের তথ্য তালিকা সংগ্রহ করা হয়েছে। ঈদের আগে রোববার সকালে এ চার কারখানায় গিয়ে তালিকা মিলিয়ে শ্রমিকদের করোনা টিকা প্রয়োগ করা হবে।

তালিকানুয়ায়ী তুসুকা ডেনিম ও তুসুকা ট্রাউজার কারখানায় ৬ হাজার দুইশ, স্প্যারো পোশাক কারখানার ৪ হাজার এবং রোজ ভ্যালী কারখানার ২ হাজার ৭শ শ্রমিকের তালিকা পাওয়া গেছে বলে তিনি জানান।

গাজীপুরের জেলা প্রশাসক ও জেলা কোভিড-১৯ নিয়ন্ত্রণ কমিটির আহ্বায়ক এসএম তরিকুল ইসলাম সংবাদ মাধ্যমকে জানান, স্বাস্থ্য অধিদপ্তরের সম্মতি নিয়ে রোববার থেকে গাজীপুরে এ ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু করা হচ্ছে। ঈদের আগে ১৯ জুলাই পর্যন্ত এ কার্যক্রম চলবে। পরে পোশাক কারখানা ছাড়াও অন্যন্য কারখানার শ্রমিক-কর্মকর্তা-কর্মচারীদের এ টিকার আওতায় আনা হবে। রোববার সকালে কোনাবাড়ি এলাকায় তুসুকা ডেনিম কারখানায় এ কর্মসূচি উদ্বোধন করা হবে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close