আলোচিতসারাদেশস্বাস্থ্য

টিকার নিবন্ধন চলছে তিন ক্যাটাগরিতে

বার্তাবাহক ডেস্ক : করোনা রোধকারী টিকার নিবন্ধন এখনও সবার জন্য উন্মুক্ত হয়নি। করোনাভাইরাসের টিকার নিবন্ধনবিষয়ক সরকারি ওয়েবসাইটে (https://surokkha.gov.bd/) মাত্র তিনটি ক্যাটাগরিতে (ধরন) নিবন্ধন চলছে।

এই সাইটের তত্ত্বাবধানকারী আইসিটি বিভাগ সূত্রে জানা গেছে, স্বাস্থ্য মন্ত্রণালয় যে তিনটি ক্যাটাগরি (নিবন্ধনকারীদের ধরন) নির্বাচন করে দিয়েছে, সেই তিনটিতেই এখন নিবন্ধন চলছে।

বৃহস্পতিবার (১ জুলাই) থেকে আবারও টিকার নিবন্ধন শুরু হয়েছে বলে জানা যায়।

‘সুরক্ষা’ ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, এখন শুধু সম্মুখ সারির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, চিকিৎসা-শিক্ষা সংশ্লিষ্ট বিষয়ের ছাত্রছাত্রী ও বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর শিক্ষার্থীদের নিবন্ধনের ব্যবস্থা রাখা হয়েছে।

যদিও আগে সুরক্ষা সাইট ও অ্যাপে ২৪টি ক্যাটাগরিতে নিবন্ধনের ব্যবস্থা ছিল।

টিকার নিবন্ধনের বিষয়ে জানতে চাইলে আইসিটি (তথ্য ও যোগাযোযোগ প্রযুক্তি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সংবাদ মাধ্যমকে বলেন, ‘‍আমাদের কর্তৃপক্ষ (টিকার নিবন্ধন বিষয়ে) হলো স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বাস্থ্য মন্ত্রণালয় তিন ক্যাটাগরিতে নিবন্ধন শুরু করতে বলেছে। আমরা সেই মতে তিনটি ক্যাটাগরি ওপেন করেছি। স্বাস্থ্য মন্ত্রণলায় যখনই আমাদের সব ক্যাটাগরি ওপেন করতে বলবে, তখনই আমরা ওপেন করে দেবো।’

প্রতিমন্ত্রী মনে করেন, টিকার পর্যাপ্ততার ওপর নির্ভর করে— কাদের আগে টিকা দেওয়া হবে। সে কারণেই হয়তো এভাবে ক্যাটাগরি নির্বাচন করা হয়েছে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close