আলোচিতগাজীপুরসারাদেশ

আলীবাবা সুইটসের পণ্যে ভুয়া বারকোড, নেই উৎপাদনের তারিখ, দেড় লাখ টাকা জরিমানা

বার্তাবাহক ডেস্ক : টঙ্গীর দত্তপাড়া এলাকায় আলীবাবা সুইটসের কারখানায় অভিযান পরিচালনা করে মোবাইল কোর্টের মাধ্যমে ‘নিরাপদ খাদ্য আইন’ ও ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে’ ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন।

শনিবার (১২ জুন) দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

সত্যতা নিশ্চিত করেছেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান।

gazipurkontho

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, টঙ্গীর দত্তপাড়া এলাকায় আলীবাবা সুইটসের কারখানায় নোংরা, দুর্গন্ধ ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি, কেক ও বেকারী পন্য উৎপাদন হয়। পণ্যের গায়ে নেই উৎপাদনের এবং মেয়াদোত্তীর্ণের তারিখ। যেসব কেমিক্যাল ব্যবহার করা হয় সেগুলো ক্রয়ের নেই কোনো চালান কপি। এছাড়াও মিষ্টি উৎপাদনে ব্যবহার করা হয় নষ্ট পামওয়েল ও ময়দা এবং ব্যবহার করা হয় ভুয়া বারকোড। এমন সংবাদে শনিবার দুপুরে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান। ঘটনার সত্যতা পেয়ে মোবাইল কোর্টের মাধ্যমে ‘নিরাপদ খাদ্য আইন, ২০১৩’ এর ৩৮ ধারা ও ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯’ এর ৩৭ ধারায় আলীবাবা সুইটস কর্তৃপক্ষকে জরিমানা করা হয় ১ লাখ ৫০ হাজার টাকা। আলীবাবা সুইটস কর্তৃপক্ষের পক্ষে জরিমানা পরিশোধ করেন কারখানার ম্যানেজার মনির হোসেনকে (৪০)।

উল্লেখ্য: আলীবাবা সুইটসের এই কারখানায় উৎপাদিত পণ্য দেশের বিভিন্ন স্থানে ২৫ টিরও বেশি শো-রুম থেকে বিক্রি করা হয়।

এছাড়াও একই দিন পশ্চিম জয়দেবপুর এলাকায় সৌম্য ফুড এন্ড বেভারেজ-এ অভিযান পরিচালনা করে বিএসটিআই লাইসেন্স না থাকা সত্ত্বেও পন্যের প্যাকেটের গায়ে বিজ্ঞাপন হিসেবে প্রচার ও অস্বাস্থ্যকর তেল ব্যবহার করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৪ ও ৫২ ধারায় ৬০ হাজার জরিমানা করা হয়েছে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close