গাজীপুরসারাদেশ

কালীগঞ্জের জাঙ্গালিয়ায় চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী আব্দুল জলিলকে দল থেকে বহিস্কৃার

বার্তাবাহক ডেস্ক : দলীয় সিদ্ধান্ত অমান্য করে কালীগঞ্জের জাঙ্গালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় স্বতন্ত্র প্রার্থী আব্দুল জলিল শেখকে দল থেকে বহিস্কৃারের সিদ্ধান্ত নিয়েছে উপজেলা আওয়ামী লীগ।

বুধবার (০৯ জুন) বিকেলে অনুষ্ঠিত জাঙ্গালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় এ সিদ্ধান্তের কথা জানায় উপজেলা আওয়ামী লীগ।

দলীয় সিদ্ধান্ত অনুযায়ী কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল জলিল শেখকে প্রাথমিক সদস্য পদসহ দলীয় সকল পদ থেকে সরাসরি বহিস্কৃারে জন্য সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বহিস্কৃার সংক্রান্ত এক চিঠিতে গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানানো হয়।

কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মতিন সরকার এবং সাধারণ সম্পাদক এইচ এম আবুবকর চৌধুরী স্বাক্ষরিত চিঠিতে জানানো হয়, ”আগামী ২১ জুন অনুষ্ঠিতব্য জাঙ্গালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য আব্দুল জলিল শেখ চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেছে। তার মনোনয়নপত্র প্রতাহার করে দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচনী কাজে অংশ নেয়ার জন্য বার বার অনুরোধ জানানো হয়। তারপরও সে দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা আওয়ামী লীগের অনুরোধ আমলে না নিয়ে নিজের মনোনয়নপত্র বলবৎ রাখেন এবং বিএনপি ও জামায়াতের সাথে হাত মিলিয়ে তার নির্বাচনী কার্যক্রম চালিয়ে যাচ্ছে।”

চিঠিতে আরো জানানো হয়েছে ”এমতাবস্থায় গত ২ মার্চ উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্তের আলোকে এবং বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ এর (১১) ধারা অনুযায়ী স্থানীয় সরকার নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হওয়ার কারণে আব্দুল জলিল শেখকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পদ থেকে সরাসরি বহিষ্কারের সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানানো হলো।”

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জাঙ্গালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী গাজী সারওয়ার হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত আমানুল্লাহ দর্জি, জাকের পার্টি মনোনীত মোহাম্মদ আব্দুল্লাহ আল মাদানী খান, স্বতন্ত্র আবদুল জলিল শেখ এবং মো.নেছার উদ্দিন।

অপরদিকে সংরক্ষিত সদস্য পদে ১০ প্রার্থী এবং সাধারণ সদস্য পদে ২৮ প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনযায়ী কালীগঞ্জ উপজেলার তুমুলিয়া, বক্তারপুর, জাঙ্গালিয়া, বাহাদুরসাদী, জামালপুর এবং মোক্তারপুর ইউনিয়ন পরিষদে আগামী ২১ জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য: মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ঋণখেলাপির অভিযোগে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী গাজী সারওয়ার হোসেনের মনোনয়ন বাতিল করেন রিটানিং কর্মকর্তা। পরে আপিল করে তিনি প্রার্থিতা ফিরে পান।

 

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close