গাজীপুরসারাদেশ

কালীগঞ্জে শুরু হয়েছে ভূমি সেবা সপ্তাহ, অনলাইনে ভূমি সেবা পেতে চলছে ফ্রি রেজিষ্ট্রেশন

বার্তাবাহক ডেস্ক : ‘ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল’ এই স্লোগানকে সামনে রেখে জনগণের দোরগোড়ায় কাঙ্খিত সেবা পৌঁছে দিতে কালীগঞ্জে পাঁচ দিনব্যাপী শুরু হয়েছে ভূমি সেবা সপ্তাহ। উপজেলা ভূমি অফিসের আয়োজনে ৬ থেকে ১০ জুন এই সেবা সপ্তাহ পালিত হবে।

রোববার (৬ জুন) সকালে উপজেলা ভূমি অফিস প্রাঙ্গনে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়।

কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিনা আক্তারের সভাপতিত্ব উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিবলী সাদিক। অনুষ্ঠানে কালীগঞ্জ পৌর ও বিভিন্ন ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

gazipurkontho

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, ৬ জুন উপজেলা ভূমি অফিস প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে এই ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়। ভূমি সেবা সপ্তাহ চলাকালীন সময় উপজেলা ভূমি অফিসের নির্দিষ্ট বুথে অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদানের জন্য ফ্রি রেজিষ্ট্রেশন করা হচ্ছে। এ উপলক্ষে কালীগঞ্জ উপজেলার ভূমি মালিকদের ভূমি সম্পর্কিত যে কোনো সেবার জন্য উপজেলা ভূমি অফিস এবং ইউনিয়ন ভূমি অফিসসমূহে বিশেষ সেবা প্রদান করা হচ্ছে।

কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিনা আক্তার বলেন, ভূমি সেবা সপ্তাহ চলাকালীন সময় উপজেলা ভূমি অফিসের নির্দিষ্ট বুথে অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদানের জন্য ফ্রি রেজিষ্ট্রেশন করা হচ্ছে। আগামী ৩০ জুন থেকে ম্যানুয়াল পদ্ধতিতে ভূমি উন্নয়ন কর নেওয়া বন্ধ হবে। এখন থেকে প্রতি বছর অনলাইনে নেওয়া হবে জমির খাজনা। তাই সকল শ্রেণির ভূমি মালিকদের রেজিস্ট্রেশনের আওতায় আসার আহ্বান জানান তিনি।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close