আন্তর্জাতিকআলোচিত

ইসরাইলি পুলিশের হাতে আটক আল জাজিরার নারী সাংবাদিক মুক্তি পেয়েছে

আন্তর্জাতিক বার্তা : পূর্ব জেরুজালেমের নিকটবর্তী শেখ জাররাহ থেকে গিভারা বুদেইরি নামের এক নারী সাংবাদিককে আটক করেছিল ইসরাইলি পুলিশ। তিনি কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরার জেরুজালেম প্রতিনিধি। পরে, ১৫ দিন শেখ জাররাহতে যেতে পারবেন না এমন শর্তে তাকে মুক্তি দেওয়া হয়েছে।

তবে, ইসরাইলি পুলিশ হেফাজতে থাকা অবস্থায় নিজের শারীরিকভাবে নির্যাতিত হওয়ার কথা জানিয়েছেন গিভারা বুদেইরি।

শনিবার (৫ জুলাই) তাকে জোরপূর্বক আটক করে নিয়ে যাওয়া হয়। এ সময় তাকে মারধর এবং সংবাদ সংগ্রহে ব্যবহৃত জিনিসপত্র ভাঙচুর করার কথা জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

জেরুজালেম থেকে আল জাজিরার আরেক সংবাদকর্মী হোদা আবদেল হামিদ জানিয়েছেন, বুদেইরিকে কোনো কারণ ছাড়াই গ্রেফতার করা হয়েছে। তিনি ‘প্রেস’ লেখা জ্যাকেট পরিহিত ছিলেন। এমনকি হয়রানি এড়াতে তিনি ইসরাইলি কর্তৃপক্ষের দেওয়া প্রেস কার্ডও দেখিয়েছিলেন পুলিশকে।

তিনি বলেন, তাকে টেনে হিঁচড়ে পুলিশ ভ্যানে তোলা হয়। সঙ্গে থাকা ক্যামেরাম্যান তার কাছে যাওয়ার চেষ্টা করলে ক্যামেরাটিও ভেঙে ফেলে পুলিশ।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে আবদেল হামিদ আরও বলেন, পুলিশের চড়াও হওয়ার মতো কোনো ঘটনাই সেখানে ঘটেনি। তবুও তারা কেন বুদেইরির ওপর চড়াও হলো তা পরিষ্কার না।

পরে ইসরাইলি পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, নিরাপত্তার জন্য হুমকি হতে পারে এমন সন্দেহে এক নারী ও এক পুরুষকে আটক করেছে তারা। কিন্তু, সাংবাদিক পরিচয় প্রকাশ করা হয়নি।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close