আলোচিতসারাদেশ

মধ্যস্বত্বভোগীর মাধ্যমে বিদ্যুৎ সংযোগের আবেদন করেন ৫২ শতাংশ গ্রাহক

বার্তাবাহক ডেস্ক : প্রায় ৫২ শতাংশ গ্রাহক বিদ্যুৎ অফিসে সরাসরি না গিয়ে মধ্যস্বত্বভোগীদের মাধ্যমে বিদ্যুৎ সংযোগের জন্য আবেদন করেন। অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপদেষ্টা সংস্থা ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ফ্যাসিলিটেশন কোম্পানির (আইআইএফসি) একটি জরিপে এমন তথ্য উঠে এসেছে।

‘গ্রাহক সন্তুষ্টি জরিপ’ শীর্ষক এই জরিপের ফলাফলের খসড়া প্রতিবেদন শনিবার একটি ভার্চুয়াল অনুষ্ঠানে প্রকাশ করা হয়।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এতে উপস্থিত ছিলেন।

এ সময় প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ৫২ শতাংশ গ্রাহককে কেন মধ্যস্বত্বভোগীদের মাধ্যমে বিদ্যুৎ সংযোগের জন্য আবেদন করতে হচ্ছে তা খুঁজে বের করা দরকার। তিনি বলেন, ‘বিদ্যুৎ বিতরণ সংস্থাগুলো কি সেবা দিয়ে থাকে এবং কোথায় এ সেবাগুলো পাওয়া যায় বা সেবা নিতে কত ফি দিতে হয়, গ্রাহকদের এসব জানতে উদ্যোগ নেওয়া উচিত। বিদ্যুৎ সংযোগ, অভিযোগ, বিলিং ও মিটারিংয়ের ওপর পরিচালিত এ জরিপে নারায়ণগঞ্জের সদর উপজেলার ৭০০ জন এবং কুমিল্লার বুড়িচং উপজেলার ৭০০ জন গ্রাহক অংশ নেন।

এর মধ্যে আবাসিক গ্রাহক ৭১ শতাংশ এবং বাণিজ্যিক ও অন্যান্য গ্রাহক ২৯ শতাংশ।

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ৩৯ শতাংশ, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ৩৯ শতাংশ ও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ২২ শতাংশ গ্রাহক এই জরিপে অংশ নেন।

ভার্চ্যুয়াল অনুষ্ঠানে বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান, পিডিবির চেয়ারম্যান বেলায়েত হোসেন, আরইবির চেয়ারম্যান মঈন উদ্দিন, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন প্রমুখ অংশ নেন।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close