আলোচিতসারাদেশ

ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩১৪ জন

বার্তাবাহক ডেস্ক : পবিত্র ঈদুল ফিতরের আগে-পরে ১৪ দিনে (৭ থেকে ২০ মে) সারাদেশে ২৩৯টি সড়ক দুর্ঘটনায় ৩১৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২৯১ জন। এর মধ্যে ৭৬ জন পথচারী রয়েছেন।

শনিবার (২২ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে রোড সেফটি ফাউন্ডেশন।

সাতটি জাতীয় দৈনিক, ৫টি অনলাইন নিউজ পোর্টাল ও ইলেক্ট্রনিক গণমাধ্যমের তথ্যের ভিত্তিতে প্রতিবেদনটি তৈরি করা হয়েছে।

প্রতিবেদনে জানানো হয়, নিহতদের মধ্যে ৪৩ নারী এবং ২৮ শিশুও রয়েছে। ১২১টি মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৩৪ জন। এছাড়া এই সময়ে ৪টি নৌ-দুর্ঘটনায় ৩ জন নিহত এবং ৭ জন আহত হয়েছে। ১টি রেলপথ দুর্ঘটনায় ১ জন নিহত হয়েছে।

দুর্ঘটনায় যানবাহনভিত্তিক নিহতের পরিসংখ্যানে দেখা যায়, মোটরসাইকেল চালক ও আরোহী ১৩৪ জন, বাস যাত্রী ৪ জন, ট্রাক-পিকআপ-ট্রাক্টর-ট্রলি যাত্রী ১৭ জন, মাইক্রোবাস-প্রাইভেটকার যাত্রী ২৯ জন, থ্রি-হুইলার যাত্রী (সিএনজি-ইজিবাইক-অটোরিকশা-টেম্পু) ৩৩ জন, নসিমন-ভটভটি-মাহিন্দ্রা-চান্দের গাড়ির যাত্রী ১৬ জন এবং প্যাডেল রিকশা, বাইসাইকেলের ৫ আরোহী নিহত হয়েছে।

দুর্ঘটনার বিভাগওয়ারী পরিসংখ্যান বলছে, ঢাকা বিভাগে সবচেয়ে বেশি দুর্ঘটনা ও প্রাণহানি ঘটেছে। এ জেলায় ৮০টি দুর্ঘটনায় নিহত ১০৩ জন। সবচেয়ে কম ময়মনসিংহ বিভাগে। সেখানে ১৪টি দুর্ঘটনায় নিহত ১৬ জন। একক জেলা হিসাবে চট্টগ্রাম জেলায় সবচেয়ে বেশি দুর্ঘটনা ও প্রাণহানি ঘটেছে। ১৮টি দুর্ঘটনায় সেখানে নিহত হয়েছে ২৩ জন। সবচেয়ে কম দুর্ঘটনা ঘটেছে জামালপুরে। সেখানে ২টি দুর্ঘটনা ঘটলেও কেউ হতাহত হয়নি।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close