খেলাধুলা

ম্যান সিটিকে হারাল ডর্টমুন্ড

খেলাধুলার বার্তা : ইউরোপিয়ান ফুটবলের নতুন মৌসুম মাঠে গড়ানোর আগে প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক টুর্নামেন্টের শুরুতেই হোঁচট খেল ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের কাছে ১-০ গোলে হেরেছে সিটিজেনরা।

আগামী মাসে নতুন মৌসুমের খেলা শুরু হবে ইউরোপিয়ান ফুটবলে। তার আগে প্রাক মৌসুম প্রস্তুতিস্বরুপ ‘ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপ’ টুর্নামেন্টে মাঠে নামবে ইউরোপের ক্লাবগুলো। উদ্বোধনী দিনেই একে অপরের মুখোমুখি হয় ডর্টমুন্ড ও ম্যান সিটি।

এই ম্যাচে সিটিজেনদের হয়ে অভিষেক হয় লিস্টার সিটির বিস্ময় রিয়াদ মাহরেজের। ৬০ মিলিয়ন পাউন্ডে সিটিতে নাম লেখানো মাহরেজ নিজের প্রথম ম্যাচেই দেখিয়েছেন ঝলক। তবে কাজের কাজ তথা গোল করতে পারেননি বিধায় নিজের অভিষেক ম্যাচে পরাজিত দলেই থাকতে হয়েছে তাকে।

অন্যদিকে ডর্টমুন্ডের অধিনায়কের আর্মব্যান্ড হাতে নিয়ে দলকে সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন জার্মান ফরোয়ার্ড মারিও গোৎজে। ম্যাচের ২৮তম মিনিটে ফল নির্ধারক গোলটি আসে তার পা থেকেই।

যুক্তরাষ্ট্রের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ান পুলসিককে ডি-বক্সে ফাউল করা হলে পেনাল্টি পায় ডর্টমুন্ড। স্পট কিক থেকে গোল করে ম্যাচের একমাত্র গোলটি করেন ২০১৪ বিশ্বকাপ ফাইনালের একমাত্র গোলদাতা গোৎজে।

এই ম্যাচে বিশ্বকাপের ধকলের কারণে খেলতে পারেননি ম্যান সিটির গ্যাব্রিয়েল হেসুস, সার্জিও আগুয়েরো, দানিলো ভিনসেন্ট কম্পানি, কেবিন ডি ব্রুইনে, ডেভিড সিলভার মতো তারকারা। তবে রিয়াদ মাহরেজ ও ক্লাউদিও ব্রাভোকে মাঠে নামান ম্যান সিটি কোচ পেপ গার্দিওলা।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close