খেলাধুলা

১৩৫ কোটি টাকা জরিমানা দিলেন রোনালদো

খেলাধুলার বার্তা : ফুটবল খেলে দুই হাতে আয় করছেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে আয় করলেও গত কয়েক বছরে করফাঁকি দিয়ে যাচ্ছেন তিনি। ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডে বেআইনিভাবে ছবির স্বত্ব বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। এমনকি দুই বছর জেলও হয়েছে তার।

কর দেয়ার ঝামেলা এড়াতেই কি তাহলে স্পেন ছেড়ে ইতালিতে পাড়ি দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? অন্তত সে রকম ইঙ্গিতই পাওয়া যাচ্ছে লা লিগা সভাপতি জেভিয়ার তেবাসের কথায়।

শুক্রবার স্পেনের এক সংবাদমাধ্যমে তিনি বলেছেন, আমার মনে হয় ইতালিতে গেলে রোনালদো আর্থিকভাবে অনেক বেশি লাভবান হবে। এখানে করব্যবস্থা নিয়ে একটা বড় সমস্যা রয়েছে। বড় লিগগুলোর মধ্যে স্পেনের কর নিয়ে সবথেকে বেশি সমস্যা রয়েছে।

জানা গেছে স্প্যানিশ আদালতের তরফে রোনাদোকে যে দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছিল, তা পর্তুগিজ তারকা মেনে নিয়েছেন। স্পেনের নিয়মানুযায়ী, প্রথমবারের অপরাধে দুই বছর বা তার কম জেল হলে তা পালন করতে হয় না।

জরিমান দিলেই হয়। সেই হিসেবে রোনালদো ১২.১ মিলিয়ন পাউন্ড বাংলাদেশি টাকায় প্রায় ১৩৫ কোটি টাকা। এছাড়া প্রশাসনিক খরচ হিসাবে অতিরিক্ত ৪.৭ মিলিয়ন পাউন্ডও (৪২ কোটি) আগামী দিনে দিয়ে দেবেন রোনালদো।

শুধু তাই নয়, স্পেনে তার যাবতীয় সম্পত্তিও বিক্রি করে দিচ্ছেন রোনালদো। যেভাবে ম্যানচেস্টারে সব বিক্রি করে দিয়েছিলেন, সেভাবেই স্পেনে তার বাড়ি–গাড়ি বিক্রি করে দেবেন।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close