সারাদেশ

ঢাবিতে শিক্ষক-শিক্ষার্থীদের কর্মসূচিতে ‘ছাত্রলীগের হামলা’

বার্তাবাহক ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি মানববন্ধন পরবর্তী মিছিলে হামলা চালানোর অভিযোগ উঠেছে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। কোটা সংস্কার আন্দোলনের নেতাদের মুক্তির দাবিতে শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধন শেষে মিছিল করার সময় হামলার ঘটনাটি ঘটে।

হামলার প্রত্যক্ষদর্শী ও শিক্ষার্থীরা বলেন, রোববার সকাল ১১টা ২০ মিনিটের দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে যারা কারাগারে রয়েছেন ২৪ ঘণ্টার মধ্যে তাদের নিঃশর্ত মুক্তি ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৪০০-৪৫০ জন শিক্ষার্থী। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ফাহমিদুল হকসহ ছয় জন শিক্ষক এই মানববন্ধনে ছিলেন।

bartabahok
কোটা সংস্কার আন্দোলনের গ্রেপ্তার ছাত্রনেতাদের মুক্তির দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে শিক্ষক-শিক্ষার্থীদের সমাবেশ।

এসময় শহীদ মিনারের পাশে আইন অনুষদের সামনে ছাত্রলীগের ২০০-৩০০ জন নেতাকর্মীরা ‘ক্যাম্পাসে স্থিতিশীল পরিবেশ রক্ষার দাবিতে’ মানববন্ধন করে লাউড স্পিকারে বক্তব্য দিচ্ছিলেন। শিক্ষক-শিক্ষার্থীরা মিছিল নিয়ে রাজু ভাস্কর্যের দিকে আসার সময় দুপুর সাড়ে ১২টার দিকে ক্যাম্পাসের শিববাড়ি এলাকায় ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়।

ফাহমিদুল হক বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আমাদের পূর্বঘোষিত মানববন্ধন কর্মসূচিতে বাধা দিয়েছে। এ কারণে আমরা মিছিল নিয়ে রাজু ভাস্কর্যের দিকে যাচ্ছিলাম। শিববাড়ি যেতেই ছাত্রলীগের একদল নেতাকর্মী শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর হামলা চালায়।

ছাত্র শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে ঘটনার পর পরই বামপন্থী ছাত্র সংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্র জোটের নেতাকর্মীরা শাহবাগ মোড় অবরোধ করেন। তারা প্রায় ২০ মিনিট শাহবাগ অবরোধ করে রাখেন। পরে পুলিশ তাদের সেখান থেকে সরিয়ে দেয়।

 

সূত্র: ডেইলি স্টার

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close