খেলাধুলা

‘অভিনেতা’ নেইমারকে নিয়ে পর্তুগাল সরকারের বিজ্ঞাপন!

খেলাধুলার বার্তা : রাশিয়া বিশ্বকাপের শুরু থেকেই মাঠের পারফরম্যান্স ছাপিয়ে আলোচনার শীর্ষে ‘অভিনেতা’ নেইমার। ব্রাজিলের এই তারকা ফরোয়ার্ড মাঠে পড়লেই সন্দেহের দৃষ্টিতে তাকায় দর্শকরা। সবার একটাই প্রশ্ন, আসলেই এটা কি ফাউল, নাকি তিনি অভিনয় করছেন।

সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতেও নেইমারকে নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। চলছে ব্যঙ্গ-বিদ্রুপ। এমনকি খোদ ব্রাজিলেও তার এই অভিনয় নিয়ে হাসাহাসি চলছে। এখানেই শেষ নয়। ঘটনা রাশিয়া-ব্রাজিল হয়ে গড়িয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দেশ পর্তুগাল পর্যন্তও।

পর্তুগালের এক সরকারি বিজ্ঞাপনে ব্যবহার করা হয়েছে নেইমারের ডাইভ দেওয়ার একটি ছবি। অবশ্য নেইমারের অভিনয়কে পর্তুগালের জাতীয় স্বাস্থ্য ইনস্টিটিউটের ন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিকেল ইমার্জেন্সি (আইএনইএম) ব্যবহার করেছে ইতিবাচকভাবে।

সচেতনতা বাড়াতেই মূলত পর্তুগালের সরকারি সংস্থাটির এমন কাণ্ড। নেইমারের বারবার পড়ে যাওয়ার প্রবণতা ম্যাচের ওপর নিঃসন্দেহে নেতিবাচক প্রভাব ফেলে। এতে যেমন সময় নষ্ট হয় তেমনি রেফারির দৃষ্টি এড়িয়ে গেলে ফাউলের শাস্তি পেতে হয় প্রতিপক্ষ খেলোয়াড়কে।

এই নেতিবাচক প্রভাবটাই নিজেদের হেল্পলাইনের ক্ষেত্রে বুঝিয়েছে আইএনইএম। নিজেদের ফেসবুক পেজে নেইমারের মাঠে পড়ে যাওয়ার একটি ছবি পোস্ট করে আইএনইএম। ওই ছবির ওপর সংস্থাটি লিখেছে, জরুরি স্বাস্থ্যসেবা পেতে ১১২ নম্বরে যত ফোন আসে, তার মধ্যে ৭৫.৮ শতাংশই ‘জরুরি নয়’।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close