লাইফস্টাইল

সকলের চেয়ে ‘বুদ্ধিমান’ যে ৪ রাশির জাতক-জাতিকা!

বার্তাবাহক ডেস্ক : রাশিচক্রের ১২ রকম রাশির মাঝে আছে হরেক রকমের মানুষ। অনেকে হয়তো নরম মনের মানুষ, ভালোবাসেন জীবনের ছোট জিনিস। আবার অনেকেই হয়তো ভীষণ কঠোর হৃদয়, উচ্চাকাঙ্ক্ষাই তাঁদের জীবনের একমাত্র লক্ষ্য। এইসব হাজারো লাখো মানুষের ভিড়ে সবচাইতে বুদ্ধিমান কারা জানেন কি? চিনে নিন ক্ষুরধার বুদ্ধির অধিকারী ৪ রাশিকে। এই ৪ রাশির মানুষেরা জীবনের সবদিকেই হয়ে থাকেন দারুণ বুদ্ধিমান। তারা চাইলে যে কোন কিছুই অর্জন করে নিতে পারেন কেবল বুদ্ধির জোরে এবং প্রায়ই নিজের বুদ্ধিমত্তাকে তারা চিনতে পারেন না!

ধনু (২০ জানুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি)

এই মানুষগুলো হার মানতে জানেন না এবং অন্যকে অনুসরণ করার স্বভাব তাঁদের নেই। যে কোন পেশাতেই তারা সফলতা অর্জন করতে পারেন, কারণ প্রচণ্ড বুদ্ধিমত্তার পাশাপাশি তাঁদের আছে দারুণ একাগ্রতা। তারা সহজেই বড় মাপের মানুষ হতে পারেন নিজের পারফেকশনিস্ট স্বভাবের জন্য। তারা ভালো রাজনীতিবিদ হতে পারেন নিজেদের ভিন্ন রকম চিন্তাধারার শক্তি এবং যে কোন সমস্যার সমাধান খুঁজে বের করার দুর্লভ ক্ষমতার কারণে।

এই রাশিতে জন্মগ্রহণ করা বিখ্যাত মানুষেরা হচ্ছেন- ক্রিস্টিয়ানো রোনালদো, অপরাহ উইনফ্রে, জ্যাকি স্রফ, প্রীতি জিনতা প্রমুখ।

বৃশ্চিক (২৩ অক্টোবর থেকে ২১ নভেম্বর)

রাশিচক্রের সবচাইতে রহস্যময় রাশি হচ্ছে বৃশ্চিক। প্রচণ্ড বুদ্ধিমত্তার কারণে সাধারণ মানুষ প্রায়ই তাঁদেরকে বুঝতে পারেন না। এই রাশির মানুষেরা যেটা চান ও যাতে বিশ্বাস করেন, সেই পথে অর্জন করে নিতে পারেন যে কোন কিছুই। কোন বাঁধাই তাঁদের সামনে বাঁধা নয়, বুদ্ধির জোরে সকল সমস্যা মোকাবেলা করতে তারা ওস্তাদ। বুদ্ধিমান মানুষের মতোই তারা খুব চার্মিং এবং সকলের মন জয় করতে পারদর্শি। হয়তো মনে হতে পারে যে তারা ভুল কাজ করছেন। কিন্তু জানবেন যে এই ভুলের মাঝ থেকেই একটি ঠিক খুঁজে নিয়ে আসবে বৃশ্চিক রাশির জাতক-জাতিকা।

এই রাশিতে জন্মগ্রহণ করা বিখ্যাত মানুষ হচ্ছেন- বিল গেটস, কেটি পেটি, লিওনার্দো ডি ক্যাপ্রিও, ঐশ্বরিয়া রাই, জুহি চাওলা, শাহরুখ খান, হেলেন প্রমুখ।

কন্যা (২৩ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর)

কন্যার বুদ্ধিমত্তা তার জ্ঞান ও মিশুক স্বভাবের মাঝে নিহিত। কন্যা রাশির মানুষ খুব ভালো করেই জানেন যে জ্ঞান ও সকলের সাথে সুসম্পর্ক হচ্ছে সবচাইতে বড় শক্তি। কন্যা অনেক কিছুর পেছনে সময় নষ্ট না করে কেবল নিজের পছন্দের দিকেই ফোকাস করে থাকেন। আর যেটায় একবার হাত দেন, সেটা খুব ভালো করে না করা পর্যন্ত কন্যা ক্ষান্ত দেন। তারা দয়ালু স্বভাবের হয়ে থাকেন। কিন্তু কন্যা যদি কারো সাথে শত্রুতা করেন, সুক্ষ্ম বুদ্ধির কারণে সহজেই শত্রুকে কুপোকাত করে দেন।

এই রাশিতে জন্মগ্রহণ করা বিখ্যাত মানুষেরা হচ্ছে- ওয়ারেন বাফেট, পল ওয়াকার, ক্যামেরুন ডায়াজ, কারিনা কাপুর, অক্ষয় কুমার প্রমুখ।

মকর (২২ ডিসেম্বর থেকে ১৯ জানুয়ারি)

এই রাশির মানুষেরা কেবল বুদ্ধিমানই নন, বরং দারুণ চতুর। তারা খুব দ্রুত শিখতে পারেন এবং তাঁদের কর্মউদ্যম দারুণ। তারা বিফলতায় কখনোই ভেঙে পড়েন না। বরং নিজের ভুল থেকে প্রতিনিয়ত শেখেন এবং সফলতা অর্জন করে ছাড়েন। নিজের লক্ষ্য অর্জনের পথে কোন কিছুকেই তারা বাঁধা হতে দেন না। এমনকি অনেক ক্ষেত্রে আবেগ বর্জন করে হলেও সাফল্য অর্জনের চেষ্টা করে যান। মকরের তীক্ষ্ণ বুদ্ধি জীবনের যে কোন পরিস্থিতিতেই তাঁকে সফল হতে সাহায্য করে থাকে।

এই রাশির বিখ্যাত মানুষেরা হচ্ছেন- এলভিস প্রিসলি, জিম ক্যারি, মেল গিবসন, সালমান খান, দিপীকা পাডুকোন, ফারহান আখতার, ইরফান খান প্রমুখ।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close