রাজনীতি

আগে ব্যাংক লুট হতো বন্দুক দিয়ে, এখন হয় রাজনৈতিক লাইসেন্স দিয়ে – ববি হাজ্জাজ

স্টাফ রিপোর্টার : জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম এর চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেন, আমার দেশের গরীব মানুষের পেটে ভাত গেলো কিনা, তাদের ছেলে মেয়েরা চাকরি পাচ্ছে কিনা সেই চিন্তা নেই। চলছে ব্যাংক লুট, এক সময় ব্যাংক লুট হতো বন্দুক ধরে, আর এখন ব্যাংক লুট হচ্ছে রাজনৈতিক লাইসেন্স দিয়ে।

আগামী ১৫ অক্টোবর এনডিএম এর মহাসমাবেশকে কেন্দ্র করে ৭ জুলাই, ২০১৮ শনিবার সকালে গাজীপুর মহানগরের ২৪ নং ওয়ার্ডের চাপুলিয়ায় আলোচনা ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ৭১ এ লক্ষ লক্ষ ভাইরা শহীদ হয়েছিলো কেন? কারণ, পাকিস্তানী হানাদার বাহিনী আমাদের মা-খালাদের ইজ্জতের উপর ঝাপিয়ে পড়েছিলো। আমাদের মা-খালাদের ইজ্জত নিয়ে ছিনিমিনি খেলছিলো। তার জন্য লক্ষ্য লক্ষ তরুন-যুবকরা ঝাপিয়ে পড়েছিলো, জীবন বাজি রেখেছিলো, শহীদ হয়েছিলো। আজকে কি হচ্ছে? আজকে তো পাক হানাদার বাহিনী নাই। তাহলে কেন আজকে আমরা খবরের কাগজ খুললে ধর্ষণের খবর দেখি, মা-খালাদের হয়রানির খবর দেখি কেন ? এই খবরগুলো ভালো করে দেখবেন, কোন না কোন রাজনৈতিক দলের নেতা এসবের সাথে জড়িত। এরা করবে রাজনীতি ! আজকের গণতন্ত্রের নামে কথায় কথায় খুন করা হচ্ছে, গুম করা হচ্ছে। আজকে এই দেশের জনগণের কোন মূল্য নাই।

উক্ত আলোচনা ও মত বিনিময় সভার শুরুতে এনডিএম এর চেয়ারম্যান এর জীবনী ও ববি হাজ্জাজ এর রাজনৈতিক দর্শন সমপর্কিত বক্তব্য রাখেন এনডিএম চেয়ারম্যান এর বিশেষ সহকারি মমিনুল আমিন।

মত বিনিময় সভায় জাতীয়তাবাদী গণতান্ত্রিক যুব আন্দোলন এর প্রচার সম্পাদক ওয়াহিদ তুষার এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, জাতীয়তাবাদী গণতান্ত্রিক যুব আন্দোলন এর সভাপতি লায়ন নূরুজ্জামান হীরা, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, যুব আন্দোলনের গাজীপুর মহানগর শাখার সদস্য রেজাউল সরকার আঁধার, মাহমুদুল হাসান নয়ন, রেজাউল করিম, ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক মাসুদ রানা জুয়েল প্রমুখ। এছাড়াও এনডিএম এর বিভিন্ন ইউনিটের যুব ও ছাত্র আন্দোলনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close