খেলাধুলা

হেরেও সুইডেনের সঙ্গে শেষ ষোলোতে মেক্সিকো

খেলাধুলা ডেস্ক : একতরফা আক্রমণে ৩-০ গোলে মেক্সিকোকে হারিয়ে শীর্ষে থেকে শেষ ষোল নিশ্চিত করলো সুইডেন। গ্রুপের দ্বিতীয় স্থানে থেকে শেষ ষোল নিশ্চিত হয়েছে মেক্সিকোরও।

ম্যাচের ৭৪ মিনিটে নিজেদের ডি বক্স থেকে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল জড়িয়ে সুইডেনকে ৩-০ গোলে এগিয়ে দেন মেক্সিকোর এদসন আলভারেস।

ম্যাচের দ্বিতীয় গোলটি আসে পেনাল্টি থেকে। ম্যাচের ৬১ মিনিটে মেক্সিকোর ডি বক্সে সুইডেনের মার্কাস বার্গকে ফাউল করেন মেক্সিকোর মোরেনো। পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

পেনাল্টিকে গোলে পরিণত করেন সুইডিশ অধিনায়ক আন্দ্রেস গ্রাংকভিস্ট। রাশিয়া বিশ্বকাপে এটি তার দ্বিতীয় পেনাল্টি গোল। তার এই গোলে ২-০ ব্যবধানে এগিয়ে গেল সুইডেন।

এর আগে ম্যাচের ৫০ মিনিটে ডিফেন্ডার লুডোভিগ আগুস্টিনসনের প্রথম বিশ্বকাপ গোলে মেক্সিকোর বিপক্ষে এগিয়ে যায় সুইডেন।

অথচ পুরো ম্যাচে ৬৫ শতাংশ বল মেক্সিকোর দখলে ছিল। কিন্তু লং শট আর কাউন্টার আক্রমণে মেক্সিকোকে শুরু থেকেই তটস্ত করে রাখে সুইডেন। তাদের আক্রমণের তোড়ে একসময় মিডফিল্ড পেরোতেই পারছিলো না মেক্সিকানরা। বেশ কয়েকবার গোল পাওয়ার খুব কাছে চলে গিয়েছিলো সুইডিশরা। তবে বাধা হয়ে দাঁড়ান মেক্সিকান গোলরক্ষক ওচোয়া।

প্রথমার্ধের ২০ মিনিটের মাথায় গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেন নি কার্লোস ভেলা। পুরো প্রথমার্ধে স্পষ্ট একবারই সুযোগ পেয়েছে মেক্সিকো। বাকি সময় সুইডিশদের আক্রমণ সামলাতেই হিমশিম খেতে হয়েছে তাদের। দ্বিতীয়ার্ধেও তার ব্যতিক্রম হয়নি।

ম্যাচ শুরু হওয়ার মাত্র ১৩ সেকেন্ডেই হলুদ কার্ড দেখে রেকর্ড বইয়ে নাম লেখান মেক্সিকোর হেসাস গাইয়ারদো। সুইডেনের ওলা টোইভোনেনকে ফাউল করে হলুদ কার্ড দেখেন তিনি।

আজকের (২৭ জুন) ম্যাচ জিতে শেষ ষোলোতে পা রেখেছে মেক্সিকো ও সুইডেন।

রাতের অন্য ম্যাচে জার্মানিকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে দক্ষিণ কোরিয়া। ফলে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো গত বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। বিদায় নিয়েছে দক্ষিণ কোরিয়াও।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close