বিনোদন

হিন্দুত্ববাদীদের চাপে ক্ষমা চাইতে হলো অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে

বিনোদন ডেস্ক : প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত টিভি সিরিয়ালের কাহিনীতে খল চরিত্রে দেখানোর জেরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে ভারতের হিন্দুত্ববাদীরা। এ ঘটনার প্রেক্ষিতে দুঃখ প্রকাশ করে ক্ষমা চাইতে হয়েছে অভিনেত্রীকে। সংবাদমাধ্যম বিবিসি লিখেছে, গোয়েন্দা কাহিনীর ওপর ভিত্তি করে নির্মিত কোয়ান্টিকো টিভি সিরিয়ালটির সংশ্লিষ্ট পর্বের গল্প ছিল: কাশ্মিরে শান্তি সম্মেলন নস্যাৎ করে দিতে তৎপর হয়েছে একটি হিন্দুত্ববাদী গোষ্ঠী। আর গোয়েন্দারা সে চক্রান্ত রুখতে কাজ করছেন। এমন কাহিনীর কারণে প্রিয়াঙ্কা চোপড়াকে পাকিস্তানি দালাল আখ্যা দেওয়া থেকে শুরু করে তার পোস্টারে অগ্নিসংযোগের ঘটনা পর্যন্ত ঘটিয়েছে হিন্দুত্ববাদীরা। তার বিরুদ্ধে ভারতকে অপমান করার ও হিন্দুদের আক্রমণ করার অভিযোগ আনা হয়েছে।

কোয়ান্টিকোর ওই পর্ব প্রচারিত হওয়ার পরপর সিরিয়ালটির অনেক ভারতীয় দর্শক ইন্টারনেটে প্রিয়াঙ্কা চোপড়ার বিরুদ্ধে আক্রমণাত্মক কথা লেখেন। উদ্ভূত পরিস্থিতিতে ভারতের জাতীয় চলচিত্র পুরষ্কার বিজয়ী এবং দেশটির চতুর্থ সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান পদ্মশ্রী পুরষ্কার প্রাপ্ত অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়েছেন। নিজেকে একজন ‘গর্বিত ভারতীয়’ হিসেবে উল্লেখ করে প্রিয়াঙ্কা তার টুইটার বার্তায় লিখেছেন, কোয়ান্টিকোর ওই পর্ব দেখে যদি কারও মনে আঘাত লেগে থাকে তাহলে তার জন্য তিনি ‘আন্তরিকভাবে দুঃখিত।’ তার ভাষ্য, ‘কারও মনে আঘাত দেওয়াটা আমার ইচ্ছা নয় আর কখনও হবেও না।’

গত ১ জুন প্রচারিত কোয়ান্টিকোর ‘দ্য ব্লাড অফ রোমিওতে’ দেখানো হয়েছিল, কাশ্মিরকে নিয়ে অনুষ্ঠিতব্য একটি সম্মেলন ভণ্ডুল জরে দিতে চক্রান্ত করছে পাকিস্তানিরা। কিন্তু পরবর্তীতে প্রিয়াঙ্কা চোপড়ার চরিত্রটি তদন্ত করে দেখতে পায়, আসলে হিন্দুতেবাদিরাই ওই চক্রান্তের নাটের গুরু। তারা পাকিস্তানিদের ওপর দায় চাপাতে চাইছে।

কোয়ান্টিকোর ওই পর্বের জন্য এবিসি টিভি চ্যানেলকে ক্ষমা চাইতে হয়েছে। তারা ‘একটি জটিল রাজনৈতিক পটভূমি’ নিয়ে কাহিনী লেখার জন্য ক্ষমা চেয়েছে এবং একই সঙ্গে প্রিয়াঙ্কা চোপড়াকে পক্ষে তাদের বক্তব্য তুলে ধরেছে। তাদের ভাষ্য, ওই কাহিনী লেখার কোনও পর্যায়ে প্রিয়াঙ্কা চোপড়ার কোনও হাত ছিল না।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close